মাশরাফির উত্তরসূরি ঘোষণা করা হবে আজ

8

স্পোর্টস ডেস্ক:
মাশরাফি বিন মর্তুজার উত্তরসূরি কে হবেন তা আজই বিসিবির বোর্ড সভায় সিদ্ধান্ত হয়ে যেতে পারে। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের আগে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ওয়ানডে ফরম্যাটে নেতৃত্ব থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। তাই প্রাসঙ্গিকভাবেই প্রশ্ন উঠেছে পাকিস্তানের বিপক্ষে আসন্ন একমাত্র ওয়ানডেতে টিম বাংলাদেশকে নেতৃত্ব দেবেন কে? তারই উত্তর মিলবে আজ।

বোর্ডের উচ্চ পর্যায়ের এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ‘যেহেতু আজই বোর্ড পরিচালকদের সভা। তাই রবিবারই হয়ত নতুন অধিনায়ক মনোনয়নের কাজ চূড়ান্ত হয়ে যাবে।’

এক্ষেত্রে মাশরাফি বিকল্প হিসেবে সাকিব আল হাসানের নাম সবার আগে আসতেই পারত। যদি না আন্তর্জাতিক ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেট থেকে সাসপেন্ড থাকতেন। তাই সাকিবকে এখন মাশরাফির চেয়ারে বসানো সম্ভব হচ্ছে না। আপাতত তিন পরিণত অভিজ্ঞ ও সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম কিংবা তামিম ইকবালের কাউকে বেছে নিতে হবে বোর্ডকে।

এ ব্যাপারে একাধিক পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আলোচ্যসূচিতে অধিনায়ক মনোনয়নের কথা নেই। তবে যেহেতু মাশরাফি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছে। তাই এখন আপনা-আপনি অলোচ্যসূচিতে অধিনায়ক মনোয়নের প্রসঙ্গ এসে গেছে।’

উল্লেখ্য, তৃতীয় দফায় খেলতে আগামী ২৯ মার্চ পাকিস্তানের করাচিতে পৌঁছাবে বাংলাদেশ দল। এই সফরে একটি ওয়ানডে খেলার কথা রয়েছে টাইগারদের।

Comments are closed.