রোনালদোর আরেকটি বিশ্বরেকর্ড

7

স্পোর্টস ডেস্ক:
ক্রিস্টিয়ানো রোনালদোর অসংখ্য রেকর্ডের খাতায় নতুন অধ্যায় যুক্ত হলো। সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে এমনিতেই সবচেয়ে বেশি ফলোয়ার তার। আর এবার বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইনস্টাগ্রামে জুভেন্টাস উইঙ্গারের ফলোয়ার সংখ্যা ২০০ মিলিয়ন বা ২০ কোটির ‘ম্যাজিক ফিগার’ স্পর্শ করেছে।

ইনস্টাগ্রামে রোনালদোর ফলোয়ার সংখ্যার ধারেকাছে নেই মার্কিন সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডে, সেলেনা গোমেজ, বিয়ন্সে এবং হলিউড সুপারস্টার ডোয়াইন জনসনের মতো তুমুল জনপ্রিয় তারকারাও। ফুটবলারদের মধ্যে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রকে তো অনেক আগেই পেছনে ফেলে দিয়েছেন পর্তুগিজ ফুটবলের যুবরাজ।

এদিকে শুধু সুপারস্টারদের পেছনে ফেলেই থেমে যাচ্ছেন না রোনালদো। খোদ ইনস্টাগ্রামকেই পেছনে ফেলার দিকে ছুটছেন তিনি। জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যমটির অফিসিয়াল প্রোফাইলের মোট ফলোয়ার ৩৩০ মিলিয়ন। দানবীয় সংখ্যার ফলোয়ার ছাড়াও ইন্সটাগ্রাম থেকে বিশাল অঙ্কের অর্থও আয় করেন রোনালদো।

ইনস্টাগ্রামের বিপণন প্রতিষ্ঠান ‘হপার এইচকিউ’র তথ্য অনুযায়ী, প্রতিটি পোস্টের জন্য প্রায় ৯ লাখ ইউরো আয় করেন রোনালদো। আর প্রতি বছর এই প্ল্যাটফর্ম থেকে তার মোট আয় প্রায় ৪৮ মিলিয়ন ইউরো, যা ইতালিয়ান জায়ান্টদের হয়ে তার মোট আয়ের চেয়েও বেশি।

ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যায় শীর্ষ দশ:

১। ইনস্টাগ্রাম: ৩৩০ মিলিয়ন

২। ক্রিস্টিয়ানো রোনালদো: ২০০ মিলিয়ন

৩। আরিয়ানা গ্র্যান্ডে: ১৭২ মিলিয়ন

৪। ডোয়াইন জনসন: ১৬৯ মিলিয়ন

৫। সেলেনা গোমেজ: ১৬৬ মিলিয়ন

৬। কাইলি জেনার: ১৫৮ মিলিয়ন

৭। কিম কার্দানেশিয়ান: ১৫৭ মিলিয়িন

৮। লিওনেল মেসি: ১৪১ মিলিয়ন

৯। বিয়ন্সে: ১৩৮ মিলিয়ন

১০। নেইমার: ১৩১ মিলিয়

Comments are closed.