‘বাংলাদেশের ব্যাটসম্যানদের আউট করা সহজ’

7

স্পোর্টস ডেস্ক:
ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। সে ম্যাচে স্বাগতিকদের ২৫ রানে হারায় আফগানরা। আফগানিস্তানের জয়ের দুই নায়ক মোহাম্মদ নবী ও মুজিব-উর-রহমান। ব্যাট হাতে নবীর নৈপূণ্যের পর বল হাতে বাংলাদেশকে আটকে দেন মুজিব।

গেল রবিবার (১৫ সেপ্টেম্বর) মিরপুরে অনুষ্ঠিত সে ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে আফগানিস্তান। অভিজ্ঞ অলরাউন্ডার নবীর অপরাজিত ৮৪ রানের ঝড়ো ইনিংস ও আজগর আফগানের ৪০ রানের ওপর ভর করে বাংলাদেশকে ১৬৫ রানের লক্ষ্য দেয় রশিদরা।

জবাবে ব্যাট করতে নামলে মুজিব-রশিদের ঘূর্ণিতে আটকে যায় বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে চারজনকেই আউট করেন মুজিব। যার মধ্যে ইনিংসের দ্বিতীয় বলেই লিটনকে আউট করেন, তারপর সাকিবকে রশিদের তালুবন্দি, সৌম্য সরকারকে এলবি ও সাব্বির রহমানকে গুলবাদিনের তালুবন্দি করান মুজিব। চার ওভারে মাত্র ১৫ রান খরচায় শিকার করেন সেরা চার টাইগার।

খেলা শেষে সংবাদ সম্মেলনে আসেন এই অফ-স্পিনার। বাংলাদেশের সাংবাদিকরা তার কাছে জানতে চায় যে তার বলের রহস্য কী? জবাবে মুজিব বলেন, ‘আপনি যদি ভালো বল করেন, জায়গা মতো বল ফেলেন এবং লিং-লেন্থ ঠিক রাখেন তাহলেই সহজে সফল হবেন।’

মুজিবকে আবার প্রশ্ন করা হয় বাংলাদেশের ব্যাটসম্যানদের কি আউট করা সহজ? জাবাবে আফগান স্পিনার প্রথমে আসলেন তারপর উত্তর করলেন ‌‘হ্যাঁ সহজই’।

Comments are closed.