ইসলামপুরে বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

9

রোকনুজ্জামান সবুজ, জামালপুরঃ ৪১ বছর আগে ১৯৭৮ সালের পহেলা সেপ্টেম্বর দলটি প্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান। তার হাতে গড়া বিএনপি গত ৪১ বছরে বার বার সকলের অংশগ্রহণম‚লক সুষ্ঠু নির্বাচনে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে এবং দেশ ও জনগণের সমৃদ্ধি ও কল্যানে কাজ করে গেছে।

৯ বছরের স্বৈরাচার বিরোধী গণতন্ত্র পুণরুদ্ধারের আন্দোলনেও রাজপথে আপোসহীন অগ্রণী ভ‚মিকা পালন করে স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে বিএনপি। সামগ্রিকভাবে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় বিএনপির বলিষ্ঠ ভ‚মিকা জনগণ কর্তৃক সমাদৃত হয়েছে। রবিবার সকালে জামালপুরের ইসলামপুর উপজেলা জাতীয়তাবাদী দল-বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বিএনপির সিনিয়র সভাপতি আওয়াল খান লোহানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেনÑ ইসলামপুর উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক নবী নেওয়াজ খান লোহানী বিপুল, উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম তিব্বত, যুগ্ম সাধারণ সম্পাদক হাতেম আলী সাদা, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম ঢালী,পৌর বিএনপির সহ সভাপতি ভিপি জাহাঙ্গীর আলম, আহম্মদ সরকার, সাবেক জিএস আতিকুর রহমান শাহিন, ছাত্র বিষয়ক সম্পাদক সোহাগ খান লোহানী, ছাত্রদলের সভাপতি নাজিম হোসেন নোমান, কলেজ শাখা সোহানুজ্জামান সোহান, সিপন আহম্মেদ, মোবারক হোসেন, সুমন সরফরাজ প্রমুখ।

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মস‚চি গ্রহণ করেন। আলোচনা সভা শেষে দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালী বের পাটনীপাড়া থেকে বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়েছে।
প্রধান অতিথি বক্তব্যে বলেন- বর্তমান দু:সময়ে জনগণকে সংগঠিত করার কোন বিকল্প নেই। দেশ আজ দু:শাসন কবলিত। মানুষ ভয়াবহ নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করছে। গুম-খুনের আতঙ্ক মানুষের নিত্য সঙ্গী। জনগণের নিরাপত্তা বিধানের জন্যই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে হবে বলেও জানান তিনি। অনুষ্ঠানটি পরিচালনা উপজেলা যুবদলের আহŸায়ক শহিদুর রহমান। বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments are closed.