সরকার বন্যার্তদের সকল ক্ষতি পুষিয়েদিতে প্রস্তুত — কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

4

রোকনুজ্জামান সবুজ ঃ কৃষি মন্ত্রী ও আ’লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বন্যা কবলিত মানুষদের চিন্তা বা ভয়ের কোন কারণ নেই। পর্যাপ্ত ত্রান মজুদ রয়েছে, যত ত্রাণ প্রয়োজন, দুর্গতদের দেয়া হবে। কাউকে না খেয়ে থাকতে হবেনা। খাদ্যে বাংলাদেশকে স্বয়ংসম্পুর্ণ করতে ধানের উৎপাদন বাড়াতে নতুন নতুন ধান আবিস্কার করা হয়েছে। সেই ধান ক্ষেত পানিতেও নষ্ট হবেনা, এমনকি লবনাক্ত জমিতেও জন্মাবে। ফলে এখন দেশ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ। পানি নেমে গেলে কৃষকদের বিনামুল্যে বীজ ও সার দেওয়া হবে উল্লেখ করেন। আমরা আপনাদের পাশে আছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কে নির্দেশ দিয়েছে। বন্যাক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানোর জন্য। সরকার বন্যার্তদের সকল ক্ষয়ক্ষতি পুষিয়ে দিতে প্রস্তুত রয়েছে। বিশেষ অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি বলেছেন, বন্যা কবলিত মানুষদের বন্যার হাত থেকে বাঁচাতে যমুনা ও ব্রহ্মপুত্র নদী খনন ও রাস্তাসহ টেকসই বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্মান করা হবে। নদীতে পানি বাড়লে নদীর পানি নদীতে চলে যাবে। নদীর পানি উপরে উঠে বাড়ীঘর রাস্তা ঘাটের ক্ষয়ক্ষতি ও মানুষ ভোগান্তিতে যেন করতে না হয়, তার সর্বাত্বক ব্যবস্থা গ্রহন করা হবে। শুক্রবার সকালে তিনি জামালপুরের ইসলামপুর পৌর শহরে সওদাগর হাজী রাইস মিলে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ পূর্বক পৃথক সংক্ষিপ্ত আলোচনা সভায় এসব কথা বলেন।

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, অসিম কুমার উকিল এমপি, দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ্ কামাল, যুগ্ম সচিব কামরুল ইসলাম তাং, ইসলামপুরের স্থানীয় ফরিদুল হক খান,জামালপুর-৫ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফফ্ হোসেন, সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা বেগম, তথ্য গবেষক সম্পাদক আফজাল হোসেন, জেলা প্রশাসক আহমেদ কবীর, জেলা আ’লীগের সভাপতি অ্যাভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদর চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী,এফ বিসিসি আই সহ-সভাপতি ও জামালপুর চেম্বার অব কর্মাস সভাপতি রেজাউল করিম রেজনু , উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম জামাল আব্দুন নাসের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকতা মোহাম্মদ মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মেহেদী হাসান টিটু সহ জেলা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং দলীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Comments are closed.