দেশি-বিদেশিদের বিনিয়োগের আহ্বান -প্রধানমন্ত্রীর

1
অনলাইন ডেস্ক

সরকার ব্যবসা করে না কিন্তু ব্যবসার সব পরিবেশ তৈরি করে দেয় জানিয়ে দেশি-বিদেশি বিনিয়োগকারীদেরকে নিশ্চিন্তে বিনিয়োগ করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’র উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

নতুন বাজার তৈরির মাধ্যমে রপ্তানি আয় অর্জন করার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশে প্রায় ১৫০ কোটি ডলার চামড়াজাতপণ্যের বাজার রয়েছে। চলতি অর্থবছরের জুলাই মাসে এই খাত থেকে ১০ কোটি ৬১ লাখ ডলার আয় হয়েছে। এর মধ্যে ৭ কোটি ২৩ লাখ ডলারের চামড়ার জুতা রয়েছে। গেল অর্থবছরের ১ বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে বাংলাদেশ। আয়ের ৮৩ শতাংশই চামড়াজাত পণ্য। আগামী তিন বছরে এই খাত থেকে পাঁচ বিলিয়ন ডলার আয় করতে চায় সরকার।

চামড়া ও চামড়াজাত পণ্যের বাজার সম্প্রসারণ ও বিদেশি উদ্যোক্তাদের দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’র আয়োজন করে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিন চলবে এই আয়োজন।

পণ্যের গুণগত মান নিশ্চিত করে নতুন নতুন বাজার তৈরি করে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। রপ্তানির ক্ষেত্রে বৈষম্যমূলক প্রতিবন্ধকতা থাকবে না জানিয়ে ২০২১ সালে ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয় ছাড়িয়ে যাওয়ার আশা করেন প্রধানমন্ত্রী।

Comments are closed.