‘প্রধানমন্ত্রীর বাংলাদেশকে দেখে বিস্মিত বিশ্ব’

1

ডেস্ক নিউজ:রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্ব দরবারে এমন একটি পর্যায়ে নিয়ে গেছেন, শুধু আমরাই নয়, পুরো বিশ্ব বিস্মিত হয়ে গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে যাচ্ছেন।’

শনিবার রাজধানীর ফার্মগেটের আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে বাসবে ভালো’।

‘বাংলাদেশের শিশুরাই ভবিষ্যতে আলোকিত ও শান্তির বিশ্ব গড়বে’ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারাই ভবিষ্যতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। এই শিশুরাই আমাদের গর্ব ও ভবিষ্যৎ। শিশুদের জন্য সুন্দর একটি বাংলাদেশ রেখে যাওয়াই আমাদের স্বপ্ন।’

আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, ‘আমাদের শিশুরা অবশ্যই আলোকিত ও শান্তির বিশ্ব গড়ে তুলবে। আমরা সেই দৃশ্য দেখতে চাই। আমরা কোনো হানাহানির দৃশ্য দেখতে চাই না। আমরা বাংলাদেশকে এগিয়ে যেতে দেখতে চাই।’

উদ্বোধনী পর্বের আলোচনা সভায় সভাপতিত্ব করেন- আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ এবং আইডিয়াল কমার্স কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. এম এ হালিম পাটোয়ারী।

বিশেষ অতিথি ছিলেন- রয়েল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মো. আবদুল হক তালুকদারসহ প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষিকারা।

বাংলাদেশ জার্নাল

Comments are closed.