৯১ শতাংশ ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে

5

ডেস্ক নিউজ:
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তিকৃত ৯১ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, চলতি বছর (১ জানুয়ারি-২৬ আগস্ট) সর্বমোট ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ৬৪ হাজার ৭৬৫ ও ৫৯ হাজার ৩০ জন। সে হিসেবে সারা দেশে এ পর্যন্ত মোট রোগীর ৯১ শতাংশ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

এদিকে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ১২৫১ ও ১৬২৫ জন।

এর মধ্যে ঢাকায় নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ৫৭৭ ও ৭৬০ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা যথাক্রমে ৬৭৪ ও ৮৬৫ জন।

রোববারের তুলনায় নতুন ভর্তি রোগী চার শতাংশ কমেছে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১২৯৯ জন ভর্তি হয়েছিলেন।

সারাদেশে বর্তমানে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগীর সর্বমোট সংখ্যা ৫৫৬২ জন। ঢাকা মহানগরীতে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩০৮১ জন। ঢাকার বাইরে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৪৮১ জন।

সরকারি হিসেবে এখন পর্যন্ত ৪৭ জনের মৃত্যু হয়েছে। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা দেড় শতাধিক।

Comments are closed.