ছেলেধরার গুজব ছড়ানোর কারণে ১০টি নিউজ পোর্টাল বন্ধ:আইজিপি

গুজব ছড়ানোর দায়ে ১০টি নিউজ পোর্টাল, ৬০টি ফেসবুক পেজ ও ২৫টি ইউটিউব চ্যানেল বন্ধ: আইজিপি

5

অনলাইন রিপোর্টার: পদ্মা সেতুতে মানুষের মাথা প্রয়োজন এবং ছেলেধরার বিষয়ে গুজব ছড়ানোর কারণে গত ১৬ দিনে ১০টি নিউজ পোর্টাল বন্ধ করেছে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম বিভাগ। বললেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

 

বুধবার সকালে তিনি এ কথা জানান। ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানান, ৬০টি ফেসবুক পেজ ও ২৫টি ইউটিউব চ্যানেলও একইসঙ্গে বন্ধ করা হয়েছে। এছাড়া গুজব ঠেকাতে ও প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সারাদেশের সব থানাকে নির্দেশ দেয়া হয়েছে। এ পর্যন্ত গুজব ছড়ানোয় ৩১ জন গ্রেপ্তার,  ১০৩টি মামলা হয়েছে। কাল থেকে এ বিষয়ে সপ্তাহব্যাপী সচেতনতা সপ্তাহ শুরু হবে বলেও জানান তিনি। তিনি বলেন, পুলিশের সাইবার ক্রাইম বিভাগ গুজব ছড়ানোর জন্য দায়ী অসংখ্য আইডি লিংক খুঁজে পায়। দেশ-বিদেশের বিভিন্ন জায়গাতে বসে এসব আইডি ব্যবহার করা হচ্ছিল।

 

তিনি বলেন, গুজব ছড়ানোর দায়ে আটক হওয়া অনেকেই না বুঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব শেয়ার দেন। কিন্তু একটা শ্রেণি বিদেশে বসে পরিকল্পিতভাবে এসব গুজব ছড়িয়েছে। পরিকল্পিতভাবে এসব গুজব ছড়ানো হচ্ছিল। আইজিপি আরো বলেন, ছেলেধরা সন্দেহ হলে পুলিশে খবর দিন কিন্তু গণপিটুনি দিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

Comments are closed.