জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

8

ভোরেরবিডি ডেস্ক:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থল টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ৯টার পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক হেলিকপ্টারে করে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা দেন।

সফর সূচি অনুযায়ী, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের শ্রদ্ধা জানাবেন। শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি চলে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় শিশু সমাবেশে অংশ নেবেন। ওই সমাবেশে শিশু প্রতিনিধি লামিয়া শিকদার সভাপতিত্ব করবেন। এছাড়া প্রধানমন্ত্রী সেলাই মেশিন বিতরণসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

এদিকে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নতুন সাজে সেজেছে গোপালগঞ্জ।

এ বিষয়ে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানান, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্তাব্যক্তিদের স্বাগত জানাতে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত মহাসড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ব্যানার টাঙানো হয়েছে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে যাবতীয় সাজ-সজ্জার কাজ শেষ হয়েছে। বঙ্গবন্ধু ভবনসহ সমাধি সৌধ কমপ্লেক্সের যাবতীয় স্থাপনা রং করণসহ পরিস্কার-পরিছন্নের কাজ শেষ হয়েছে।

Comments are closed.