করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা লাখ ছাড়াল

0

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপি ১৬ লাখ ৭৮ হাজার ৯শ জনেরও বেশি। শুধু গত ২৪ ঘণ্টায় ৭৫ হাজার ২শ ৫৩ জন প্রাণ হারিয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, আক্রান্তের দিক দিয়ে সবার উপরে যুক্তরাষ্ট্র আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই কোন রাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৯০ হাজারের কাছাকাছি মানুষ আক্রান্ত হয়েছে। গত একদিনেই আক্রান্ত হয়েছে ২১ হাজারের বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ১৮ হাজার ৩৪ জনের মৃত্যু হয়েছে।

মৃতের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র এখন রয়েছে দ্বিতীয় স্থানে। তবে দেশটিতে গত কয়েকদিন ধরে যে হারে মৃত্যু বাড়ছে সে তথ্য বলছে, মৃত্যুতে ইতালিকেও ছাড়িয়ে যেতে খুব বেশি সময় লাগবেনা।

সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ইতালিতে। দেশটিতে আক্রান্ত ১ লাখ ৪৭ হাজার ৫৭৭জন। মৃত্যু হয়েছে ১৮ হাজার ৮শ ৪৯ জনের।

মৃতের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে স্পেন। ১ লাখ ৫৭ হাজার ৫৩ জন আক্রান্ত। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৯৭০ জনের। ফ্রান্সে মৃত্যু হয়েছে ১৩ হাজার ২শ জনের। আক্রান্ত ১ লাখ ২৪ হাজার ৮৪৯ জন। জার্মানিতে আক্রান্ত বেশি, মৃত্যু কম। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২০ হাজার। মৃত্যু ২ হাজার ৬শ ৮৮ জন।

যুক্তরাজ্যে আজও মৃত্যু হয়েছে ৯৮০ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৮হাজার ৬শ ৬১ জন। ইরানে আক্রান্ত ৬৮ হাজার ১৯২ জন। মৃত্যু হয়েছে ৪ ২৩২ জন। বেলজিয়ামে মৃত্যু ৩ হাজার ১৯জন। নেদারল্যান্ডসে মৃত্যু ঘটেছে ২৫১১ জনের।

এখনও পর্যন্ত আক্রান্তদের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৭৩ হাজার ৫শ জনেরও বেশি।

Comments are closed.