দিল্লিতে নিহত বেড়ে ৩৯, গুরুগ্রামে হাই অ্যালার্ট, তদন্তে বিশেষ দল

9

ডেস্ক নিউজ:
দিল্লির সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৩৯। এখনও থমথমে মৌজপুর বাবরপুর, জাফরাবাদের মতো বেশ কয়েকটি এলাকা। শুক্রবারের নমাজের আগে নিরাপত্তার লক্ষ্যে গুরুগ্রামে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪৮টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। দিল্লির হিংসার তদন্তে দু’টি বিশেষ তদন্তকারী দল (‘সিট’) গঠন করা হয়েছে।

এ দিন অবশ্য দোকানবাজার কিছু ক্ষণ খোলা রাখার জন্য কোথাও কোথাও কার্ফু শিথিল করা হচ্ছে কয়েক ঘণ্টার জন্য। তার পর ফের জারি হচ্ছে কার্ফু। গত রবিবারের ঘটনার পরেই অ্যালার্ট জারি হয়েছিল গুরুগ্রামে। এ দিন নমাজের প্রাক্কালে সেই অ্যালার্ট আরও কঠোর করা হল, নিরাপত্তার কথা ভেবে।

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে হিংসার ঘটনায় কারা কারা জড়িত, কারা অর্থ জোগাচ্ছে, তা খুঁজে বের করার জন্য দিল্লি হাইকোর্ট এ দিন কেন্দ্রীয় সরকার, দিল্লি সরকার ও দিল্লি পুলিশকে নোটিস দিয়েছে। দিল্লির হিংসার ঘটনার তদন্ত শুরু ও তা এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই সব তথ্য প্রয়োজন। আগামী ৩০ এপ্রিল, পরবর্তী শুনানির দিন কেন্দ্র, দিল্লি সরকার ও দিল্লি পুলিশকে এ ব্যাপারে জানাতে বলেছে হাইকোর্ট।

ও দিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক শুক্রবার দিল্লির নতুন পুলিশ কমিশনারের নাম ঘোষণা করেছে। আগামী কাল অবসর নিচ্ছেন পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন দিল্লি পুলিশের বিশেষ কমিশনার (আইন ও শৃঙ্খলা) এস এন শ্রীবাস্তব।

সুত্র: আনন্দবাজার।

Comments are closed.