এখন থেকে নিশ্চিন্তে পাড়াবে মোবাইল ফোন!

0

ভোরেরবিডি ডেস্ক:সারাদিন কর্মব্যস্ততা শেষে রাতে যখন দু’চোখের পাতা এক হতে চায় না, এর চেয়ে কষ্টকর আর কী হতে পারে? সারা রাত এপাশ ওপাশ করা, ঘন ঘন পানির পিপাসা, বারবার বাথরুমে যাওয়ার অভিজ্ঞতা খুবই ভয়ঙ্কর।

তবে এবার জেগে জেগে ভোর দেখার দিন হয়তো শেষ হতে চললো। এখন থেকে নিশ্চিন্তে ঘুম পাড়িয়ে দেবে আপনার মোবাইল ফোন। ঠিকই পড়ছেন, যে মোবাইলকে ঘুম নষ্টের অন্যতম প্রধান কারণ হিসাবে ধরা হতো, এবার সেই মোবাইলই ঘুম এনে দেবে।

স্মার্টফোনে স্লিপ রেট অ্যাপ ডাউনলোড করে ঘুমানোর কয়েক ঘণ্টা আগে ফোনটিকে চেস্ট বেল্ট দিয়ে বুকে বেঁধে নিন। ভয় নেই, চেস্ট বেল্টের সাহায্যে ফোন বুকে লেগে থাকলে হার্ট বা ফুসফুসের ক্ষতি হয় না। বরং এই ধরনের চেস্ট বেল্টগুলো বানানোই হবে ডাক্তারি পদ্ধতিতে। সে আপনার হৃদয়ের স্পন্দন, শ্বাস-প্রশ্বাসের গতি মেপে সমস্যার কারণ ও গভীরতা বুঝে কিছু নির্দেশ দিতে থাকবে।

যেমন, ঘুমানোর এক ঘণ্টা আগে হালকা গরম পানিতে গোসল করতে বলতে পারে। মন ভালো করা গান শুনতে বা হালকা বইপত্র পড়তেও বলতে পারে। খোলা হাওয়ায় কয়েক পাক হেঁটে আসার কথাও বাতলাতে পারে এই অ্যাপ।

মানসিক চাপ বা উদ্বেগের কারণে ঘুম হচ্ছে না মনে হলে জানাতে পারে স্ট্রেস ম্যানেজমেন্টের কিছু পন্থা। দরকার হলে মন ভালো করা হালকা কিছু সুর, কিছু গানও বাজাতে পারে এই অ্যাপ। আপনার কাজ হলো, শুধু ঘুম আনতে অ্যাপের নির্দেশ মেনে চলা।

Comments are closed.