‘সালমান শাহ উৎসব’ উদ্বোধন করবেন শাকিব খান

9

বিনোদন ডেস্ক:
ঢাকাই সিনেমায় ধূমকেতুর মত আগমন ঘটা এক তারার নাম সালমান শাহ। যিনি তার অভিনয়, স্টাইল দিয়ে নব্বই দশকে বাংলা চলচ্চিত্রের প্রেক্ষাপট বদলে দিয়েছিলেন। মাত্র তিন বছরের ক্যারিয়ারে কাজ করেছিলেন ২৭টি চলচ্চিত্রে। ক্ষণজন্মা এ স্বপ্নের নায়কের প্রতিটি সিনেমা শুধু ব্যবসায়িক সাফল্যই পায়নি, সময়ের ব্যবধানে হয়ে উঠেছিল এক একটি ইতিহাস।

আগামী ১৯ সেপ্টেম্বর এই অমর নায়ক সালমান শাহ’র ৪৮তম জন্মদিন। তার জন্মদিন উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস এবার আয়োজন করতে যাচ্ছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। ২০ থেকে ২৬ সেপ্টেম্বর চলবে এই উৎসব। টিএম ফিল্মস নিবেদিত এই জমকালো উৎসব চলবে রাজধানীর ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলে। প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে সালমান শাহকে ঘিরে এই উৎসবের মধ্য দিয়ে।

এর আগে ১৯ সেপ্টেম্বর নায়কের জন্মদিনকে ঘিরে হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে কেক কেটে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হবে এই জন্মোৎসব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। অনুষ্ঠানটি উদ্বোধন করবেন ঢাকাই ছবির শীর্ষনায়ক শাকিব খান। ঢুলি কমিউনিকেশনসের পক্ষ থেকে এমনটাই নিশ্চিত করেন।

মধুমিতা সিনেমা হলে সপ্তাহজুড়ে প্রদর্শিত হবে সালমান শাহ অভিনীত জনপ্রিয় ছয়টি চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘তোমাকে চাই’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘অন্তরে অন্তরে’ ও ‘সত্যের মৃত্যু নেই’।

টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী বলেন, ‘সালমান শাহ আমাদের সর্বস্তরের মানুষের কাছে স্বপ্নের নায়ক। তাকে নিয়ে আয়োজিত এই বিশেষ উৎসবের সঙ্গে আমরা যুক্ত হতে পেরে ভালো লাগছে। আরও ভালো লাগছে আমাদের টিএম ফিল্মস-এর আনুষ্ঠানিক যাত্রা হচ্ছে এই ইভেন্টের মধ্য দিয়ে।’

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে দেশে।

Comments are closed.