রৌমারীতে অটোবাইক শ্রমিক সংগঠনের সম্পাদককে মারপিট

15

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
চাঁদা তুলাকে কেন্দ্র করে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সাধারন সম্পাদক রোস্তম আলী (৩৫) কে বেধরক মারপিটে আহত করা হয়েছে। আহতকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাটি ঘটে ২১ ফেব্রুয়ারী (শুক্রবার) বিকালের দিকে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার থানার মোড় নামক স্থানে।

অভিযোগ সুত্রে জানা যায়, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির নাম করে এক শ্রেণীর অসাদু ব্যক্তি রৌমারী থানা মোড়ে অটোবাইক চালকদের কাছ থেকে অবৈধ ভাবে চাঁদা তুলতেছে। এ সংবাদ পেয়ে উক্ত সংগঠনের সাধারন সম্পাদক রোস্তম আলী ঘটনাস্থল থানা মোড়ে গিয়ে দেখতে পায় সংগঠনের নামে নকল রশিদ বানিয়ে অটোবাইক শ্রমিকদের কাছ থেকে টাকা আদায় করার সত্যতা পায়। পরে রোস্তম আলী তাদেরকে অবৈধ ভাবে চাঁদা তুলতে নিষেধ করেন। এ নিয়ে উভয়ে পক্ষে বাকবিতন্ডতার এক পর্যায় মিষ্টার নামে এক ব্যক্তি ও তার লোকজন অকথ্য ভাষায় গালিগালাজ ও হাতে থাকা লাঠি দিয়ে রোস্তম আলীকে এলোপাতারী ভাবে মারপিট করতে থাকে। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে আশপাশের লোকজন আহত রোস্তম আলীকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করে।

সংগঠনের সভাপতি নুরুল আজম বাবু বলেন, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি নামে এই সংগঠনটি চালু করা হয়। যার গভ রেজিঃ নং এস ১১৩৮৭। উক্ত সংগঠনটি রৌমারী উপজেলাধীন চত্বর এলাকায় অটোবাইক শ্রমিকদের কল্যানার্থে রশিদের মাধ্যমে কল্যাণ চাঁদা উঠানোর জন্য সর্বসম্মিত ক্রমে নিদ্ধারন করা হয়। কিন্তু আমাদের সংগঠনের নামে নকল রশিদ বানিয়ে অটোবাইক শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায় করছে। যা সম্পন্ন অনিয়ম। এ নিয়ে সংগঠনের পক্ষ থেকে রৌমারী থানায় সাধারন ডাইরী করা হয়েছে।

অপর দিকে অভিযুক্ত উপজেলার থানার মোড় কুড়িগ্রাম জেলা অটো, টেম্পু, সিএনজি ও অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মিথুন মিয়া বলেন, আমাদের সংগঠনটি অনুমোদন দেওয়া হয়েছে। যার রেজিঃ নং ২৮৬৫ ও স্থাপিতঃ ২০১১ সাল। যার ফলে আমরা শ্রমিকদেও কল্যানে টোল আদায় করা হচ্ছে।

কুড়িগ্রাম জেলা অটো, টেম্পু, সিএনজি ও অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম স্বপন জানান, আমি শ্রমিকদের মারপিটের কথা জেনেছি। কয়েক দিনের মধ্যে আলোচনায় বসে সমস্যার সমাধান করা হবে।

এ ব্যাপারে রৌমারী থানার ওসি আবু মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম জানান, অভিযোগ পেয়েছি। এ নিয়ে সমাধানের জন্য বসা হবে।

Comments are closed.