রৌমারীতে মুক্তাঞ্চল সাংস্কৃতিক সংগঠনের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

7

শফিকুল ইসলাম:
‘বাঙালি সংস্কৃতির আবহে,আমরা উৎসর্গীত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের রৌমারী উপজেলায় মুক্তাঞ্চল সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংগঠনের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। ২২ ডিসেম্বর (রবিবার) সকালের দিকে মুক্তমঞ্চ উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে আলোচনার মধ্য দিয়ে কেক কেটে মুক্তাঞ্চল সংগঠনের ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন শেষে ১৬ তে পর্দাপন করে।

হাজার বছরের বাঙালি জাতীর শ্রেষ্ঠ অর্জন বাংলাদেশের স্বাধীনতা। মুক্তিযুদ্ধের সময় রৌমারীর জনগণ পাকিস্তানী হায়েনারদের হিং¯্র আগ্রাসন থেকে অত্রাঞ্চল মুক্ত রেখেছিল । আর সেই ঐতিহ্যকে ধারন করেই মহান বিজয়ের মাসে ২২ ডিসেম্বর-২০০৪ এ আত্মপ্রকাশ ঘটে ‘‘মুক্তাঞল সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সংগঠন।

এতে উপস্থিত ছিলেন মুক্তাঞ্চল সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আশরাফুল মজিদ, উপদেষ্টা বোরহান উল্লাহ রাকিব, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, রৌমারী মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল হাই আল হাদি ও মোনছের আলী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক নজরুল ইসলাম।

মুক্তাঞ্চল সংগঠনের পরিচালক ও রৌমারী মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক জনাব আকতারুজ্জামান। উক্ত সংগঠনের আরোও যারা উপস্থিত ছিলেন আবু সারোয়ার হোসেন, মনির হোসেন, তুষার আহমেদ, মাসুকুর রহমার বিপ্লব, চন্দনা সাহা, আব্দুর রশিদ, আবুল কালাম, মানিক, আনিছুর রহমান, রুনি, নিভা, সুর্মি, রাকা, শার্মিন, জেমিসহ অনেকেই।

Comments are closed.