জাতীয়করণ সহ ৩ দফা দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে আনসার বাহিনী

12

জামালপুর প্রতিনিধিঃ
আগামী ১৫ ই ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অঙ্গীভূত আনসার বাহিনী তিন দফা দাবি নিয়ে আন্দোলনের ডাক দিয়েছে। অনিয়ম ,দুর্নীতি,আর মানবেতর জীবন যাপনের জন্য তারা এ কর্মসূচির ডাক দিয়েছে এ বাহিনীর কিছু সচেতন সদস্য।

তাদের অভিযোগ, দিনের পর দিন দুর্নীতি আর ঘুষ বাণিজ্য জাতির মুখে কলঙ্ক লেপে দিয়ে যাচ্ছে। লোক চক্ষু ও মিডিয়ার অন্তরালে পড়ে থাকা এ বাহিনী হয়রানি সহ মানবেতর জীবন যাপন করছে।

এ বাহিনীকে যারা নিয়ন্ত্রণ করে থাকে তারা সবাই সরকারী কর্মকর্তা। অথচ অঙ্গীভূত আনসার বাহিনী শুধুমাত্র বেসরকারী। এরা অস্ত্রধারী ও প্রশিক্ষণপ্রাপ্ত এবং তিন বছর মেয়াদে দেশের বিভিন্ন সরকারী-বেসরকারী সস্থায় নিরাপত্তার কাজে নিয়োজিত থাকে এবং মেয়াদ শেষে প্রত্যাহার করা হয়। ৬ থেকে ১২ মাস পরে আবার চাকরির অফার করা হয়। এজন্য দুর্নীতির কড়াল গ্রাসে ধুঁকছে এ বাহিনী। বিভিন্ন ভাবে ভয় ভীতি,মন গড়ানো নীয়ম চালু করে লুটে নিচ্ছে কোটি কোটি টাকা এ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ রকম হাজারো অভিযোগ আর দুর্নীতির কথা সরাসরি বলতে না পারায় তারা বেছে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক। চাকরি হারানোর ভয় তাদের এ পথ বেছে নিতে বাধ্য করেছে। “Ansar Vdp To Six Millions Vision -2041 Public sequrity force”  ও “শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বদা আমরা” এই দুই ফেসবুক গ্রুপে উঠে এসেছে বিভিন্ন জেলার বিভিন্ন গার্ডের দুর্নীতির চিত্র ও তাদের অসহায়ত্বের কথা।
জাতীয়করণ এর দাবি সহ তিন দফা দাবি আদায়ের ডাক দিয়েছে তারা।

Comments are closed.