কবে হবে এই মোহতি উদ্দেক,কবে হবে দেওয়ানগঞ্জ টু সানন্দবাড়ী রাস্তার মেরামতের কাজ

2

ফারুক মিয়া ,
জামালপুরের দেওয়ানগঞ্জ টু সানন্দবাড়ী রাস্তা নিয়ে সাধারণ জনগণ,ইজিবাইক চালক,মোটর বাইক চালক,সিএনজি চালক,ট্রাক চালক,রিকশা চালক,ভ্যান চালক সহ বিভিন্ন যানবাহন  চালকদের একই পশ্ন কবে হবে এই রাস্তার পূর্ণ মেরামতের কাজ,জনসাধারণের পশ্ন দেওয়ানগঞ্জের বেবহুল উন্নয়ন হয়েছে বিদ্যুৎ সহ স্কুল,কলেজ, মাদ্রাসা, মসজিদ, মক্তব, তবে রাস্তার মেরামতের কাজ কি আর হবে না। সানন্দবাড়ী হইতে দেওয়ানগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স এ একটি রুগী আনতেই অধ্যেক রাস্তায় এসে লাশের মুখ দেখতে হয়।

এক থেকে দের ঘন্টার রাস্তায় লেগে যায় তিন থেকে চার ঘন্টা এমনি ভাবে কতদিন চলতে হবে এই রাস্তায়। সাধারণ জনগণ অতিষ্ঠ হয়ে প্রতিবেদকদের কাছে জানায়,দেওয়ানগঞ্জের কিছু কিছু মানুষ সার্থের  রাজ্যে বসবাস করে এলাকার রাস্তা ঘাটের দিকে খেয়াল নেই। তাদের একটি নতুন মোটর বাইক কিনে এই রাস্তায় এক মাস চালালে ২ লক্ষ টাকার বাইক বিক্রি করতে হবে ৫০ হাজার টাকা তা-ও হয়তোবা কেউ কিনতে চাইবে না।

শীতের আগমুহূর্তে এই রাস্তার পূর্ণ নির্মাণের কাজ ধরলে হয়তোবা শীতের শেষ দিকে নির্মাণের কাজ সমাপ্ত হতেপারে বলে ধারনা করেন জনসাধারণ।

জামালপুর-১(দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ)আসনের সংসদ সদস্য  এমপি আবুল কালাম আজাদ কোনো কাজই অসমাপ্ত করে রাখতে চাননা,তবে রাস্তার কাজে বাঁধা কোথায় এমনই জনসাধারণের ভিতর সমালোচনার ঝড় উঠেছে।

দেওয়ানগঞ্জ উপজেলা থেকে শুরু করে জামালপুরের আরো যে ৬ টি উপজেলা আছে সে উপজেলা গোলোতে যে পরিমাণে রাস্তার মেরামতের  কাজ হয়েছে সে  তুলনা মূলক ভাবে দেওয়ানগঞ্জের রাস্তা ঘাটের মেরামতের  কাজ অনেক কম হয়েছে  সে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে দেওয়ানগঞ্জ উপজেলার প্রতিটি হাট বাজার,গ্রাম ও পারায় মহল্লায় ।

জনসাধারণের একটি মাত্র দাবি দেওয়ানগঞ্জের প্রতিটি রাস্তা ঘাটের কাজ জুরুরি ভিত্তিতে সুন্দর ভাবে করতে হবে। রাস্তার ঠিকাদারি কাজে উপজেলা প্রকৌশলীর সুন্দর সুদৃষ্টি রাখতে হবে।

জনসাধারণ প্রতিবেদকের কাছে বক্তব্যে বলেন একবার ভাঙ্গা রাস্তায় অবরুদ্ধ করে রাখলে সবারই মুখোস খুলে যাবে। জনসাধারণ আরো বলেন দেওয়ানগঞ্জ উপজেলা  রাজনৈতিক ভিন্নতর হওয়ার কারনে রাস্তার মেরামতের কাজ জোরালো ভাবে হচ্ছে না।

জনসাধারণ ও সুধীমহল বলেন বর্তমান আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল রাস্তা ঘাট উন্নয়নের দিকে নিয়েছেন দেশ গড়ে তুলেছেন রুলমডেল। সেদিকে লক্ষ রেখে দেওয়ানগঞ্জ উপজেলার প্রতিটি রাস্তা ঘাটের কাজ পূর্ণ মেরামতের কাজের দাবি জানিয়েছেন যানবাহন শ্রমিক ও জনসাধারণ।

Comments are closed.