জামালপুরে নৌকাডুবিতে এক বৃদ্ধার মৃত্যু দুইজন নিখোঁজ,

জামালপুরে নৌকাডুবিতে এক বৃদ্ধার মৃত্যু পুলিশ সদস্যসহ দুইজন নিখোঁজ, আহত ১৫

5

রোকনুজ্জামান সবুজ জামালপুর ঃ জামালপুরের সরিষাবাড়ী থেকে কাজিপুরে বিয়ের দাওয়াতে যাওয়ার পথে যমুনা নদীতে নৌকা ডুবে রেনু বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। একই ঘটনায় এক পুলিশ সদস্যসহ দুইজন নিখোঁজ ও অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
গত বুধবার সকাল ১১.৩০টায় সরিষাবাড়ী উপজেলার পার্শ্ববর্তী সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মুনুসরনগর ইউনিয়নের চর ছিন্না এলাকার গভীর যমুনায় নৌকাডুবির ঘটনাটি ঘটে। নিহত রেনু বেগম সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা গ্রামের জাভেদ তরফদারের স্ত্রী। এ ঘটনায় জাভেদ তরফদার (৭৫) ও একই গ্রামের দুদু মিয়ার ছেলে ময়মনসিংহের ডিআইজি নিবাস চন্দ্র মাঝির ব্যক্তিগত নিরাপত্তাকর্মী বেল্লাল হোসেন (৩৬) নিখোঁজ রয়েছেন।

হতাহতদের পরিবারের বরাত দিয়ে সাতপোয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের জানান, বুধবার সকাল ১১টার দিকে সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের বড়আদ্রা গ্রাম থেকে প্রায় ৩০ জন যাত্রী নিয়ে একটি শ্যালোচালিত নৌকা সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার খাসরাজবাড়ি ইউনিয়নের গোদারবাগ গ্রামে বিয়ে বাড়িতে যাচ্ছিল। মুনুসরনগর ইউনিয়নের চর ছিন্না এলাকায় পৌঁছলে নৌকাটি গভীর যমুনায় ডুবে যায়। এ সময় চর আদ্রা গ্রামের মৃত ছলি তরফদারের ছেলে জাভেদ তরফদার, তাঁর স্ত্রী রেনু বেগম ও পুলিশ সদস্য বেল্লাল হোসেন পানিতে তলিয়ে যায়।

অন্যরা সাঁতরে ও আশপাশের নৌকার সাহায্যে প্রাণে বাঁচলেও রেনু বেগমের লাশ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত দু’জন নিখোঁজ রয়েছেন।
এদিকে নৌকাডুবির ঘটনায় ১৫-২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেনÑ সেনা সদস্য বিপুল (২৫), লিমন (১৮), আঁখি (১৪), লাঞ্জু (৪৮), সানজিদা (১৫), মোস্তাক (৪), মঞ্জুরা (৩৮), সাইদুর (৪৫), লাইলি (৩৮), মোন্তাজ (৬৫), আসমা (২৫), আনসার (৫৫), নিজাম (২৬), আলম (২৮), নাঈম (১৩), জিহাদ ১৩) ও ইবরাহিম (৪৫)। তাঁদের চিকিৎসার জন্য সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
নৌকার যাত্রী নাঈম হাসানসহ (১৩) প্রত্যক্ষদর্শীরা জানায়, তারা সবাই গোদারবাগ গ্রামের (গেন্দা বাঙ্গির বাড়ি) আত্মীয় মতিউর রহমানের বিয়ের দাওয়াত খেতে যাচ্ছিলো। নৌকার যাত্রী বেশি থাকার কারণে নৌকাটি টাল সামলাতে পারছিলো না। যাত্রা শুরু করার কিছুক্ষণ পর থেকেই এটি দুলতে থাকে। একপর্যায়ে মাঝনদীতে ডুবে যায়।

কাজিপুরের উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন, ঘটনাস্থলে গিয়েছিলাম, নৌকাডুবিতে একজনের মৃত্যু ও দুইজন নিখোঁজ হয়েছেন। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে, রাজশাহী থেকে ডুবুরি দল এলে নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করা হবে।

Comments are closed.