কুয়াকাটায় পৌর মেয়রদের আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত

5

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি:
বাংলাদেশ পৌরসভা সমিতির (ম্যাব) উদ্যোগে পর্যটন নগরী কুয়াকাটায় বরিশাল বিভাগীয় আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় হোটেল গ্রেভারইন ইন্টারন্যাশনাল কনভেনশন হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বরিশাল বিভাগের ২৬ টি পৌসভার পৌর মেয়র, কাউন্সিলর,প্রকৌশলী,সচিব ও কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহন করেন।

মেয়র এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) এর সভাপতি ও নীলফামারি পৌরসভার মেয়র দেওয়ান কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ম্যাপ’র সাধারণ সম্পাদক ও সাভার পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, ম্যাব কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি হাজী আঃ গনি, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সাইফুর রহমান রাজ্জাক, কেন্দীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগীয় সাধারন সম্পাদক মোঃ জিয়াউল হক জুয়েল, বরিশাল বিভাগীয় সভাপতি ও ভোলা পৌর সভার মেয়র মনিরুজ্জামান মনির, আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান, কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা প্রমুখ।

সম্মেলনের শুরুতেই বাংলাদেশ পৌরসভা সমিতির ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে নাগরিক সেবা বৃদ্ধি,পৌর সভার ন্যায্য দাবী আদায়,সক্ষমতা বৃদ্ধি,কৌশলগত পরিকল্পনা প্রনয়ন,জলবায়ুর ঝঁকি মোকাবেলা,নগরায়ন ও নাগরিকদের সচেতনতা সৃষ্টি করা ও ১৯ দফা দাবী বাস্তবায়নে করণীয় নিয়ে প্রবন্ধ উপাস্থাপন করেন সামীম হোসেন।
ম্যাব’র এর আঞ্চলিক সম্মেলনে পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, বর্জ ব্যবস্থাপনার জন্য পৌরসভার কোন ডাম্পিং স্টেশন নেই। ম্যাব কেন্দ্রীয় কমিটির মাধ্যমে তিনি সরকারের কাছে বর্জ ড্যাম্পিং এর জন্য জমি বরাদ্ধের দাবী জানান তিনি। সম্মেলনে অংশগ্রহনকারী মেয়ররা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

Comments are closed.