উপকুল দিবস বাস্তবায়নের দাবীতে পটুয়াখালীতে মানবন্ধন

0

সুনান বিন মাহাবুব (পটুয়াখালী)
১২ নভেম্বর উপক‚ল দিবস বাস্তবায়নের দাবীতে পটুয়াখালীতে মানববন্ধন করেছে পটুয়াখালী টেলিভিশন জার্নালিষ্ট ফোরাম। বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী লঞ্চঘাট এলাকায় টেলিভিশন জার্নালিষ্ট ফোরামের সভাপতি কাজী সামসুর রহমান ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ¦ কাজী আলমগীর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও পটুয়াখালী খেলাঘর আসরের সভাপতি প্রফেসর একেএম শহিদুল ইসলাম,শিক্ষাবীদ ও নাট্যজন প্রফেসর এম নুরুল ইসলাম,পটুয়াখালী চেম্বার অব কর্মাসের সাবেক সিনিয়র সহ-সভাপতি গাজী হাফিজুর রহমান শবীর।

মানবন্ধনে টেলিভিশন জার্নালিষ্ট ফোরামের সদস্যবৃন্দ,সাংস্কৃতিক সংগঠন সুন্দরম,বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা,পটুয়াখালী আবৃত্তি মঞ্চসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ গ্রহন করেন।

উল্লেখ্য, আজকের এই দিনে (১২ নভেম্বর) ৪৮ বছর আগে বেদনাবিধুর ইতিহাস বাঙালি জাতি আজও ভুলতে পারেনি। ১৯৭০ সালের এই দিনে উপক‚ল জুড়ে বয়ে যায় মহা প্রলয়ংকরী ঘ‚র্ণিঝড় ও জলোচ্ছ¡াস। ১০ নম্বর মহাবিপতসংকেত বুঝতে না পারায় উপক‚লের ১০ লক্ষাধিক মানুষের প্রাণ বিসর্জন দিতে হয়। ভেসে যায় গবাদিপশু, হাঁস-মুরগি আর ক্ষতিগ্রস্ত হয় মাঠ ফসল এবং অসংখ্য গাছপালা, পশু-পাখি। পুরো উপক‚ল মুহ‚র্তেই ধ্বংসযজ্ঞে পরিণত হয়। চারদিক ছড়িয়ে-ছিটিয়ে থাকে লাশ আর লাশ।

Comments are closed.