ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ইসলামী আন্দোলন বাংলাদশ

1
নিজস্ব প্রতিবেদক:

ইসলামী আন্দোলন বাংলাদশ-এর কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী বলেন, ১৯৫২ সালের এই দিনে “মাতৃভাষা বাংলা চাই” দাবিতে সালাম, বরকত, রফিক, জব্বার রাজপথে তাদের বুকের তাজার রক্ত ঢেলে দিয়েছিলেন। তাঁদের সুমহান ত্যাগের বিনিময়ে আমরা মায়ের ভাষা বাংলাতে কথা বলতে পারছি। আমরা তাদের জন্য রূহের মাগফিরাত ও সর্বোচ্চ শহীদী মর্যাদার জন্য দোয়া করছি।

পাশাপাশি তাদের থেকে শিক্ষা নিতে হবে যে, কোন দাবি আদায়ের ক্ষেত্রে ত্যাগের কোন বিকল্প নেই। ডেডিকেশন যত উচুঁমানের হবে দাবী আদায় তত সম্ভাবনাময়ী হবে। আজ ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল ৪টায় নগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারয়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি সুলতান মাহমুদের পরিচালনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের রূহের মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের বর্তমান এই নাজুক পরিস্থিতি তথা সন্ত্রাস,দুর্নীতি, চুরিসহ যাবতীয় অন্যায় মূলোৎপাটন করে ইসলামী আধুনিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আমাদের জান-মালের কোরবানী বাধ্যতামূলক। সেই জন্য আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নগর সহ-সভাপতি, মুহা. নূর হোসেন, সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম, অর্থ সম্পাদক মুহা. আমির হোসেন, শহর শাখার সেক্রেটারি আলহাজ¦ আ. রহমান রোমান, সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি বিল্লাল হোসেন, বন্দর থানার সভাপতি আবুল হাশেম প্রমুখ নেতৃবৃন্দ।

Comments are closed.