আগামী ৩০,৩১ দুই দিনব্যাপী কুতুববাগে ওরছ ও ইজতেমা শুরু

1
নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় কুতুববাগ দরবার শরিফের ঐতিহাসিক মহাপবিত্র ওরছ ও বিশ্ব জাকের ইজতেমা ২০২০ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সোমবার সকাল সাড়ে ১১ টায় নারায়নগন্জ প্রেসক্লাবের কনফারেন্স রুমে কুতুববাগ দরবার শরিফের পক্ষে এ সংবাদ সম্মেলন করেন।
এ সময় দরবার শরিফের খাদেম ও বিশিষ্ট সাংবাদিক নাসির আহম্মেদ আল মোজাদ্দেদী বলেন অলি আল্লাহদের পবিত্র আত্বার মহামিলনে এই ঐতিহাসিক আয়োজন সফল করার লক্ষে আপনাদের সহযোগিতা কামনা করছি। মানবতার মহাসাধক খসজাবাবা কুতুববাগী পীর কেবলাজানের জীবনব্যাপী সাধনার ফসল রাসুল (সঃ) এর সত্য তরিকার দাওয়াত মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেয়ার যে,সুযোগ আপনাদের রয়েছে, তার পূর্ন সৎব্যাবহার করবেন বলে মনে করি সে বিশ্বাস আমাদের আছে।
তিনি আর বলেন আপনারা জানেন যে কুতুবববাগ দরবার শরিফের পীর ও মোর্শেদ খাজাবাবা কুতুববাগী কেবলাজান মোজাদ্দেদী তরিকার খেলাফতপ্রাপ্ত আউলিয়ায়ে কামেল ও মোকাম্মেল পীর। তিনি একজন মাদারজাত অলি, যে কারনে আমরা শিশুবেলা থেকেই তাকে উত্তম চরিত্রের আদর্শবান মানুষ হিসেবে গড়ে উঠতে দেখি । এ লক্ষে আগামী ৩০ ও ৩১শে জানুয়ারি মহাপবিত্র ওরছ ও বিশ্বইজতেমায় যোগ দিচ্ছেন ধর্মপ্রান লাখো জাকের মুরিদ ভক্ত আশেকান। বৃহস্পতিবার বাদ ফজর ফাতেহা শরিফ ও কোরআন তেলোয়াতের মধ্যে দিয়ে ওরছের কার্য্যক্রম শুরু হবে এই দ্বীনি জলসা।শুক্রবার বাদ জুম্মায় আখেরী মোনাজাত এর মধ্যেদিয়ে শেষ হবে। এই প্রথম ভারতের পান্জাব প্রদেশে অবস্হিত মোজাদ্দেদীয়া তরিকার ইমাম হযরত মোজাদ্দেদ আল ফেসানী (রঃহ,)-এর দরবার শরিফের গদিনশিন পীর ও খলিফা হযরত সৈয়দ মোহাম্মদ সাদিক রেজা মোজাদ্দেদী সাহেব দরবারের একটি ওলামামিশন নিয়ে এ ওরছ উপলক্ষে বাংলাদেশে তসরিফ আনবেন। তিনি বাদ জুম্মা বিশ্বশান্তি ও মুশলিম উম্মাহর কল্ল্যান কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন। এ সময় আরও উপস্থিত ছিলেন দৈনিক ইয়াদের প্রকাশক ও সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, মুফতি আম্বিয়া,হাফেজ জালাল উদ্দিন প্রমুখ।

Comments are closed.