আমি সাংবাদিকদের বরাবরই মূল্যয়ণ করে আসছি.. ইউ.এন ও

10

নিজস্ব সংবাদদাতা : সংবাদ পত্র সমাজের আয়না সাংবাদিক জাতির বিবেক । আমি সাংবাদিকদের বরাবরই মূল্যয়ণ করে আসছি। একজন ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করেন। এ কথাগুলো বলেছেন , নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। তিনি আরো বলেছেন, সাংবাদিক হলুদ বলে কোন শব্দ নেই। সবাই সাংবাদিক হয়তো পেশাগত কাজে অনেক সময় ভুল পথে বা অনৈতিক কাজে বিবেক পাল্টায়। তাকে হলুদ বলা যাবেনা তাকে পথভ্রষ্ট বলবো। তিনি আরো বলেন, আমরা একশ জন মানুষ কে সাহায্য না করে সঠিক ভাবে একজন কে এই মাহে রমজানে সহায়তা করলে তিনি যেন আগামীতে আরেকজন কে সহায়তা করতে পারে। আপনাদের এলাকায় মাদক ইভটিজিং সহ নানা অপরাধের তথ্য দিন আমি চেষ্টা করবো অপরাধ দমন করতে। এই সমাজের সব মানুষের পাশে থেকে বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাবেন। আপনাদের ক্লাবে এসে আমার ভীষন ভাল লাগছে ম্যাক্সিমাম মানুষ বয়জোষ্ঠ্য । আপনাদের পাশে আমি আছি। আপনারা আমাকে তথ্য দিয়ে সহায়তা করবেন।

২৬ মে (রোববার) ফতুল্লা রিপোর্টার্সক্লাবের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে স্থানীয় মুরুব্বীদের সম্মানার্থে আলোচনা সভা ও দোয়া ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেকেব বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। এ অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি প্রবীণ সাংবাদিক কবি রনজিৎ মোদক ।

এ অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত বক্তব্য রাখছেন ফতুল্লা মডেল থানার অফিসার ইন-চার্জ মোঃ আসলাম হোসেন। তিনি বলেন, আমার প্রিয় ক্লাব এই সংগঠনটি। কারন এখানে সবাই বয়স্ক লোক এবং এ্যডুকেটেড জার্নালিষ্ট। এই ক্লাবের মানুষগুলো অনেক মিশুক এবং তদবীর থেকে দূরে পাই। আমি যে কয়দিন হয় আসছি তাদের কোন তদবীর বা কোন প্রকার অনৈতিক দাবী পাইনি। এরা ধৈর্যশীল। এদের মন মানুষিকতা অনেক ভাল। তিনি আরো বলেন, সমাজে যারা ধনী এরা সাধারন মানুষ কে এই মাহে রমজান উপলক্ষ্যে সাহায্যের হাত বাড়াতে পারেন। আমি মনে করি বেশী লোককে সহয়তা না করে একজনকে সঠিক ভাবে সহায়তা করুন । যেন তিনি আর্থিক অনাটন থেকে মুক্তি পেয়ে ঐ লোক যেন আরেকজনকে সাহায্য করতে পারেন। আমাদের দেশে বেশিভাগ ধনীরা যাকাত দেয় ঢাক ঢোল পিটিয়ে । কিন্ত না ইসলামে আছে যাকে যাকাত বা সহায়তার হাত বাড়াবেন তিনি ছাড়া অন্য লোকে যেন না জানে। তাহলে আমার নবী ও মহান আল্লাহ তায়ালা খুশি হন।

তিনি আরো বলেন, ফতুল্লার সাংবাদিক ভাইরা অনেক ভাল। সাংবাদিক পুলিশ মিলে অপরাধ দমন করা সহজ হয়। সমাজের মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাই মিলে সচেতন থাকলে দেশ আরো এগিয়ে যাবে। আমি এই এলাকার সকল মুরুব্বীদের সহায়তা চাই। সবাই আমাকে তথ্য দিয়ে সহায়তা করবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক কাজী আনিসুর রহমান। শুরুতেই কুরআন তেলোয়াত করেন সংগঠনের যুগ্ম সম্পাদক কবি এ.আর কুতুবে আলম। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন নারায়ণগঞ্জ জেলার মানব কল্যান পরিষদের চেয়ারম্যান মো. আ. মান্নান ভ‚ইয়া ।
এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ¦ খন্দকার লুৎফর রহমান স্বপন । আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নূরুল ইসলাম নুরু, সমাজ সেবক লূৎফর রহমান,সমাজ সেবক মোবারক হোসেন চৌধুরী হান্নান, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব পরিচালক ফজলুল হক পলাশ, ব্যবসায়ী সমাজ সেবক ডা: সিরাজুল ইসলাম সিরাজ, আসলাম চাকলাদার, কানন প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের পরিচালক কমিটির চেয়ারম্যান আলহাজ¦ মহিউদ্দিন আহম্মেদ রানা, অধ্যক্ষ এ্যাড. মোহগাম্মদ আলমগীর হোসেন, সবুর খান , আওয়ার নারায়ণগঞ্জ ডট কমের সম্পাদক মামুনুর রশিদ মুন্না , বশির চৌধুরী। আপ্যয়নে ছিলেন, সংগঠনের কোষাধ্যক্ষ নজরুল ইসলাম সুজন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. জুয়েল চৌধুরী, কার্যকরী সদস্য আনোয়ার হোসেন সজীব ,রাকিব চৌধুরী শিশির, মুন্নি আলম মনি, সাধারন সদস্য মো. মনির হোসেন, মো.নুরুল আমিন সহ আরো অনেকে।

Comments are closed.