আজ মাগফিরাতের তৃতীয় দিবস রমজানের ১৩দিন

1

এ.আর.কুতুবে আলম ঃ আজ ১৯ মে (রোববার) মাহে রমজানের ১৩ রোজা মাগফিরাতের তৃতীয় দিবস। আজ সেহরীর শেষ সময় রাত ৩টা ৪৫মিনিট পর্যন্ত এবং ইফতারীর সময় ৬টা ৩৯ মিনিটে। আজ আমরা আলোচনা করবো কিয়ামত ও হাশর সর্ম্পকে।

কিয়ামত ঃ এমন একদিন ছিল যখন এই নিখিল বিশ্ব এবং এর কোনো কিছুই ছিলনা। আল্লাহপাক তাঁর মহান কুদরতে সবকিছু সৃষ্টি করেছেন। আবার মানুষের অবাধ্যে যখন চরমে পৌছাবে , আল্লাহর নাম নেয়ার মতো একজন লোকও থাকবেনা। সেদিন আল্লাহ এই বিশ্বজগৎ এবং এর সবকিছু ধ্বংস করে দেবেন। একেই বলে কিয়ামত। বিশ্বজগতের এরূপ পরিনতি বিজ্ঞানীরাও স্বিকার করেন। তাঁরা বলেন, এমন এক সময় আসবে যখন সূর্য শীতল হয়ে যাবে , চাঁদের আলো থাকবেনা। গ্রহ-উপগ্রহের মধ্রে সংর্ঘষ ঘটবে।পৃথিবী এবং এর সবকিছু ধ্বংস হয়ে যাবে।
হাশর ঃ বিশ্বজগৎ ধ্বংস হওয়ার অনেক বছর পর আল্লাহ সবাইকে পাপ-পূণ্যের বিচরের জন্য পুনরায় জীবিত করবেন। সবাইকে সেদিন আল্লাহ পাকের সামনে হাজির করবেন । একে বলা হয় হাশর। এদিন আমাদের সব কথা ও কাজের হিসেব দিতে হবে। যারা মুমিন এবং যারা পৃথিবীতে ভালো কাজ করেছে তারা সেদিন আল্লাহর অনুগ্রহ পাবে। তারা নিরাপদে থাকবে। আর যারা ইমান আনেনি, ভালো কাজ করেনি তারা ভীষন বিপদের সম্মুখীন হবে। তাদের কষ্টের সীমা থাকবেনা ।

Comments are closed.